Header Ads

বিরাটকে আরও পিছনে ফেলে আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে শীর্ষ স্থানে স্টিভ স্মিথ


অ্যাশেজের (Ashes) চতুর্থ টেস্টে দ্বিশতরান করার সুবাদে স্টিভ স্মিথ (Steve Smith) আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষ স্থানে থেকে বিরাট কোহলির (Virat Kohli) সঙ্গে তাঁর ফারাকটা আরও বাড়িয়ে নিলেন। মঙ্গলবার প্রকাশিত নতুন তালিকা থেকে তেমনটাই জানা যাচ্ছে। স্মিথের দুরন্ত ২১১ রানের ইনিংসের দৌলতে অস্ট্রেলিয়া যেমন জয় পেয়েছে, তেমনই স্চিভ পৌঁছে গিয়েছেন ৯৩৭ পয়েন্টে। ২০১৮ সালে স্টিভ পেয়েছিলেন ৯৪৭ পয়েন্ট। যা তাঁর সর্বোচ্চ। এবার সেই রেকর্ড থেকে মাত্র ১০ পয়েন্ট দূরে চলে এসেছেন তিনি। বিরাট রয়েছেন দু'‌নম্বরে। তাঁর প্রাপ্ত নম্বর ৯০৩। অজি পেসার প্যাট কামিন্স ম্যাঞ্চেস্টার টেস্টে সাত উইকেট পেয়েছেন। তিনি রয়ে গিয়েছেন বোলারদের মধ্যে শীর্ষে।
কামিন্সের পয়েন্ট ৯১৪। তাঁর দুরন্ত বোলিংও চতুর্থ টেস্টে অস্ট্রেলিয়ার জয়ের আরও একটি গুরুত্বপূর্ণ ফ্যাক্টর। কামিন্সের সিংহাসনচ্যুত হওয়ার এখনই কোনও সম্ভাবনা নেই। দু'নম্বরে থাকা প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা অনেকটাই পিছনে রয়ে গিয়েছেন। দক্ষিণ আফ্রিকার তারকা পেসারের পয়েন্ট ৮৫১।

অলরাউন্ডারদের মধ্যে শীর্ষে রয়েছে‌ন জেসন হোল্ডার। তিনি পেয়েছেন ৪৭২ পয়েন্ট। বাংলাদেশের অলরাউন্ডার শাকিব আল হাসান (৩৯৭) রয়েছেন‌ দ্বিতীয় স্থান‌ে। ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা ৩৮৯ পয়েন্ট রেয়ে তিন নম্বরে রয়েছেন।

টেস্ট দলের র‌্যাঙ্কিংয়ে কোনও পরিবর্তন হয়নি। ভারত তার শীর্ষ স্থান ধরে রেখেছে। এরপরের দু'টি স্থান ধরে রেখেছে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। তারা রয়েছে যথাক্রমে দুই ও তিন নম্বরে।

No comments

Powered by Blogger.