Header Ads

কোহলি-রোহিত সম্পর্কের ফাটল নিয়ে এবার মুখ খুললেন রবি শাস্ত্রী


বিরাট কোহলি (Virat Kohli) ও রোহিত শর্মা (Virat Kohli)— ভারতকে বহু সাফল্য এনে দিয়েছেন দু'জনে। ২০১৯ বিশ্বকাপে পাঁচটি শতরান করে সর্বোচ্চ স্কোরার হয়েছেন রোহিত। এদিকে সম্প্রতি ২৮টি টেস্টে বিজয়ী অধিনায়ক হিসেবে সবথেকে সফল ভারতীয় টেস্ট অধিনায়ক হয়েছেন বিরাট। কিন্তু এই সাফল্যের সমান্তরালে উঠে এসেছে অন্য এক গুঞ্জন। ভারতীয় ক্রিকেটের সেরা এই দুই ক্রিকেটারের সম্পর্কে নাকি ফাটল দেখা দিয়েছে। স্বাভাবিক ভাবেই এমন কথা শুনে ভারতীয় ক্রিকেট ভক্ত এবং বিশেষজ্ঞরা হতাশ হয়েছেন। এবার এই প্রসঙ্গে মুখ খুললেন রবি শাস্ত্রী (Ravi Shastri)। ভারতীয় ক্রিকেট দলের কোচ এই গুজবকে ‘‘একেবারে অর্থহীন'' বলে সাম্প্রতিক একটি সাক্ষাৎকারে জানিয়েছেন।
‘গাল্ফ নিউজ'কে রবি শাস্ত্রী বলেন, ‘‘শুনুন, গত পাঁচ বছর ধরে আমি ড্রেসিং রুমে রয়েছি। আমি দেখেছি কীভাবে ছেলেরা খেলেছে এবং কীভাবে দলকে সাহায্য করেছে। এবং তারা কাজের নীতি সম্পর্কে ওয়াকিবহাল। আমি মনে করি এই গুজব একেবারে অর্থহীন।''

নতুন চুক্তিতে কত টাকা মাইনে বাড়ছে রবি শাস্ত্রীর, কী বলছে খবর

ভারতীয় দল ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়ার আগে কোহলিও জানিয়েছিলেন, তাঁর ও রোহিতের সম্পর্কের অবনতি নিয়ে যা শোনা যাচ্ছে, তা একেবারেই ভিত্তিহীন।

কোহলি বলেছিলেন, ‘‘আমার মতে এটা একেবারেই বিভ্রান্তিকর। এসব পড়া একেবারেই হাস্যকর। আমি বেশ কিছু পাবলিক ইভেন্টে গিয়েছি। সেখানে আবেগটা ‘আপনারা কী খেলেছেন!' এরকমই ছিল।''

ভেবেছিলাম কোহলিই সেরা, কিন্তু স্মিথের উচ্চতা আলাদা: অস্ট্রেলিয়া কোচ

ভারতীয় অধিনায়ক বলেন, সত্যিটা না দেখে মিথ্যেটা অনেকেই বিশ্বাস করে নেয়। ভাল জিনিস যখন ঘটে তখন সবাই চোখ বুজে থাকে বলে জানিয়ে দেন কোহলি। মনগড়া জিনিসকে সত্যি বলে চালানোর বিরোধিতা করেন তিনি।
কোহলির অধিনায়কত্বে ভারত ওয়েস্ট ইন্ডিজে গিয়ে ওয়ানডে, টি২০ ও টেস্ট— সবেতেই জয়ী হয়েছে। এবার খেলা দক্ষিণ আফ্রিকার সঙ্গে। ভারতের সঙ্গে তিনটি টি২০ ও তিনটি টেস্ট খেলবে তারা। আগামী রবিবার ধর্মশালায় সিরিজ শুরু হচ্ছে। বিশ্বকাপে ভারত খুব ভাল খেললেও শেষ পর্যন্ত সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে বিদায় নিয়ে হয়েছিল কোহলি বাহিনীকে।

No comments

Powered by Blogger.