Header Ads

দুই ওপেনারের দাপটে প্রথম টেস্টের প্রথম দিন ভাল জায়গায় ভারত


বৃষ্টির জন্য দ্রুত চা পানের বিরতি নিতে হল India ও South Africa -কে। কিন্তু তার পর আর খেলা শুরু করা গেল না। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিন বিশাখাপত্তনমে ৫৯.১ ওভারই খেলা হওয়া সম্ভব হল। টস জিতে এ দিন প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন বিরাট কোহলি। মায়াঙ্ক আগরওয়ালের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন Rohit Sharma। গোটা দেশের নজর ছিল তাঁরই দিকে সঙ্গে টিম ম্যানেজমেন্ট এবং নির্বাচকদেরও। সঙ্গে রোহিতের পারফর্মেন্সের দিকে তাকিয়ে ছিলেন বেশ কয়েকজন ওপেনারও। যাঁদের খারাপ ফর্মের জন্য বাদ পড়তে হয়েছে। কিন্তু দিনের শেষ ভারতের নামের পাশে ২০২ রানের সঙ্গে সঙ্গে রোহিতের পাশে লেখা হল ১১৫ রান।
টেস্টে ওপেন করতে নেমেই সেঞ্চুরি হাঁকালেন লিমিটেড ওভারের স্পেশ্যালিস্ট রোহিত শর্মা। দুই ওপেনারই শুরু থেকে ছিলেন দারুণ ছন্দে। প্রায় সমানে সমানে ব্যাট করে গেলেন দু'জনে। বলা যায় রোহিতকে দারুণভাবে সমর্থন করে গেলেন মায়াঙ্ক। দু'জনেই ব্যাট হাতেএ নামবেন দ্বিতীয় দিন।
রোহিত শর্মা ১৭৪ বলে ১১৫ রান করে অপরাজিত রয়েছেন। তাঁর এই ইনিংস সাজানো ছিল ১২টি বাউন্ডারি ও পাঁচটি ওভার বাউন্ডারি দিয়ে। অন্য দিকে, মায়াঙ্ক আগরওয়াল ১৮৩ বলে ৮৪ রানে অপরাজিত রয়েছেন। তাঁর ইনিংসে রয়েছে ১১১টি বাউন্ডারি ও দু'টি ওভার বাউন্ডারি। রোহিত যখন চালিয়ে খেললেন প্রায় ওডিআই-এর ঢঙেই তখন উল্টোদিকে, উইকেট সামলালেন মায়াঙ্ক।
দক্ষিণ আফ্রিকার হয়ে সব বোলাররাই এ দিন ব্যর্থ। ভার্নন ফিলান্ডার ১১.১ ওভারর বল করে ৩৪ রান দিলেন। কাগিসো রাবাডা ১৩ ওভারে দিলেন ৩৫ রান। ২৩ ওভার বল করে কেশব মহারাজ দিলেন ৬৬ রান। ডেন পেট সাত ওভারে দিলেন ৪৩ রন এবং সেনুরান মুথুস্বামী পাঁচ ওভারে দিলেন ২৩ রান।
বুধবার যে পরিমান বৃষ্টি হয়েছে তাতে বৃহস্পতিবার সকালের মধ্যে পুরো খেলার জন্য তৈরি হয়ে যাওয়া মুশকিল। যদি রাতে বৃষ্টি নাও হয় তাহলেও আউটফিল্ড ভিজে থাকার সম্ভাবনা থাকবে। ম্যাচ সঠিক সময়ে শুরু হওয়া নিয়ে সংশয় থাকছেই।

No comments

Powered by Blogger.