Header Ads

India vs South Africa: রোহিত শর্মার সেঞ্চুরি, বৃষ্টিতে দিনের ম্যাচ বাতিল


প্রথম দিনের ম্যাচ বাতিল: চা বিরতির পর আর ম্যাচ শুরুই করা গেল না। বিশাখাপত্তনমে বৃষ্টি প্রথম দিনের খেলা। যদিও ততক্ষণে ২০০ রানের গণ্ডি পেরিয়ে গিয়েছিল ভারত দুই ওপেনারের দাপটে। কিন্তু বাকি খেলা আর শুরু করা সম্ভব হল না। পুরো মাঠই ঢেকে রাখা হয়েছে। স্থানীয় সময় দুপুর তিনটে ৩২-এ দিনের খেলা বাতিলের কথা ঘোষণা করে দেওয়া হল। দ্বিতীয় দিন ভারতের হয়ে ব্যাট করতে নামবেন দুই ওপেনার রোহিত শর্মা ও মায়াঙ্ক আগরওয়াল। রোহিতের সেঞ্চুরি হয়ে গেলেও মায়াঙ্ক সেঞ্চুরি থেকে ১৬ রান দূরে রয়েছে।

বৃষ্টিতে থমকে ম্যাচ: বিশাখাপত্তনমের আকাশে যে মেঘ থাকবে সেটা জানাই ছিল। কিন্তু প্রথম দিনই ম্যাচের উপর প্রভাব পড়ল সেই বৃষ্টির। যা সব দলকেই কম বেশি সেই বিশ্বকাপ থেকে সমস্যায় ফেলেএ আসছে। এবারও তার অন্যথা হল না। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ খেলতে নেমেছে ভারত। ব্যাট হাতে দারুণ শুরু করে দিয়েছে ভারতের দুই ওপেনার রোহিত শর্মা মায়াঙ্ক আগরওয়াল। ৫৯.১ ওভারে ম্যাচ বন্ধ হওয়ার সময় ভারতের রান ২০২/০। ১১৫ রানে ব্যাট করছেন রোহিত শর্মা ও মায়াঙ্ক আগরওয়াল ব্যাট করছেন ৮৪ রানে।
প্রথম সেশন: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিল ভারত। যার সঙ্গে শুরুটাও ভালই করে দিল ভারতীয় ওপেনাররাও। ঘরের মাঠে টেস্ট মরসুমের শুরুতে প্রথম সেশন শেষ হল কোনও উইকেট না হারিয়েই। লাঞ্চ ব্রেকে ভারতের রান ৯১-০। ব্যাট করছেন দুই ওপেনার রোহিত শর্মা ও মায়াঙ্ক আগরওয়াল। টেস্ট ওপেনিংয়ে নেমেই হাফ সেঞ্চুরিও করে ফেলেছেন। প্রথম সেশন শেষে তাঁর রান ৫২। মায়াঙ্ক আগরওয়াল ব্যাট করছেন ৩৯ রানে।
ভারত: রোহিত শর্মা, মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্ক রাহানে, হনুমা বিহারী, ঋদ্ধিমান সাহা, রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন, ইশান্ত শর্মা, মহম্মদ শামি।
দক্ষিণ আফ্রিকা: এইডেন মারক্রাম, ডিন এলগার, থিউনিস ডে ব্রুয়েন, তেম্বা বাভুমা, ফাফ দু প্লেসি, কুইন্টন ডে কক, ভার্নন ফিলান্ডার, সেনুরান মুথুস্বামী, কেশব মহারাজ, ডেন পিট, কাগিসো রাবাডা।

1 comment:

Powered by Blogger.