Header Ads

Rohit Sharma ওপেনার হিসেবে প্রথম টেস্ট সেঞ্চুরি করে ফেললেন


বুধবার বিশাখাপত্তনমে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে প্রথম টেস্টের প্রথম দিন ওপেন করতে নেমে Rohit Sharma তার ওপেনিং দক্ষতার প্রমাণ দিয়ে দিলেন দারুণভাবে। টেস্ট ক্রিকেটে এটি তার চতুর্থ সেঞ্চুরি হলেও ওপেনার হিসেবে এই প্রথম সেঞ্চুরি পেলেন তিনি। যা  এল১৫৪ বলে। রোহিত শর্মা দক্ষিণ আফ্রিকাকে প্রথমেই তাঁর ব্যাটের দাপটে ব্যাকফুটে পাঠাতে শুরু রে দিলেন। প্রথম থেকেই রান আসতে শুরু করে দুই ওপেনারের ব্যাটে। তাঁর ১৫৪ বলে  ১০ ​​টি বাউন্ডারি ও চারটি ওভার বাউন্ডারি সাহায্যে সেঞ্চুরিতে পৌঁছন রোহিত। তিনি মায়াঙ্ক আগরওয়ালের সঙ্গে প্রথম দিন ভারতকে চালকের আসনে বসিয়ে দেন তাঁর দুরন্ত ওপেনিংয়ের সাহায্যে।
ম্যাচের আগের সাংবাদিক সম্মেলনে অধিনায়ক বিরাট কোহলি ভারতের হয়ে রোহিত শর্মার ওপেন করার কথা নিশ্চিত করেছছিলেন। আর সেই সুযোগ দারুণভাবে কাজে লাগালেন এই ওপেনার। ওয়ান ডে, টি২০-র তকমা যে তাঁর জন্য এতদিন ঠিক হয়নি তা তিনি বুঝিয়ে দিলেন তাঁর ব্যাটের মাধ্যমেই। রোহিত শর্মা তার প্রতি টিম ম্যানেজমেন্টের বিশ্বাসের মান রাখলেন। দাপটের সঙ্গে বাউন্ডারি, ওভার বাউন্ডারি হাঁকিয়ে গেলেন।
সেঞ্চুরি করে অবশ্য থামেননি রোহিত শর্মা। একই ছন্দে তিনি খেলা চালিয়ে যান বৃষ্টিতে ম্যাচ বন্ধ হওয়ার আগে পর্যন্ত। যাঁকে দারুণভাবে সমর্থন করে যান আর এক ওপেনার মায়াঙ্ক আগরওয়াল। যার ফলে টি ব্রেকের মধ্যেই ভারতের রান ২০০-র গণ্ডি পেরিয়ে যায়।
২০১৮-তে অস্ট্রেলিয়ার ভারত সফরে এই বিশাপত্তনমেই টেস্ট খেলেছিলেন রোহিত আবার ফিরলেন সেখানেই। 
মুম্বইয়ের এই ব্যাটসম্যান ভারতের হয়ে ২৮টি টেস্ট খেলেছেন। গড় ৩৯.৬২। তার মধ্যে রয়েছে চারটি সেঞ্চুরি এবং রয়েছে ১০টি হাফ সেঞ্চুরি।

No comments

Powered by Blogger.