Header Ads

গোলাপি বলের টেস্টে অভিষেকের আগে গোলাপি মিষ্টির ছবি শেয়ার করলেন Sourav Ganguly


আজ অর্থাৎ শুক্রবার থেকেই কলকাতার ইডেন গার্ডেন্সে (Eden Gardens) বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্ট (India vs Bangladesh) খেলতে নামবে ভারতীয় ক্রিকেট দল। টিম ইন্ডিয়ার গোলাপি বলে টেস্ট খেলার অভিষেকের আগে গোটা শহর কলকাতার রং যেন হয়ে গেছে গোলাপি। গোলাপি আলোর মেলায় সেজে ওঠার পাশাপাশি কলকাতার মিষ্টির দোকানগুলিতে গোলাপি মিষ্টির আয়োজন দেখে রীতিমতো অবাক হয়ে গেছেন ভারতের ক্রিকেট বোর্ড অব কন্ট্রোলের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। "কলকাতায় মিষ্টিও গোলাপি হয়ে গেছে",  গোলাপি রঙের সন্দেশের ছবি দিয়ে শিরোনামে লিখেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। দিন-রাতের টেস্ট (Pink Ball Test) ক্রিকেটে ভারতের অভিষেককে উপলক্ষ্য করে বিশেষভাবে তৈরি গোলাপি মিষ্টির আরও একটি ছবিও দিয়েছেন ভারতীয় ক্রিকেটের প্রাক্তন অধিনায়ক (Sourav Ganguly) ।
ভারতের প্রথম গোলাপি বলের টেস্ট, আর এক ইতিহাসের সাক্ষী হতে তৈরি ইডেন


"গোলাপি টেস্ট উপলক্ষে গোটা শহরই গোলাপি হয়ে উঠেছে", এর আগে কলকাতার কয়েকটি বিশিষ্ট ভবনের গোলাপি আলোয় সজ্জিত ছবি শেয়ার করে টুইট করেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

বিসিসিআই সভাপতি নিজের শহরের একটি ভিডিও শেয়ার করেছেন যেখানে দেখা যাচ্ছে কলকাতার উচ্চতম বহুতলগুলিও যেন গোলাপি বলের টেস্টের উৎসবে মেতেছে।
"এখন বিসিসিআই এবং ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (সিএবি) ... আগামী পাঁচ দিনের জন্য অপেক্ষা করুন @জয় শাহ", ভিডিওটির ক্যাপশনে লিখেছেন তিনি।


বিরাট কোহলি এবং কোচ রবি শাস্ত্রীর জুটিতে এই ভারতীয় ক্রিকেট দল ইতিমধ্যেই বিশ্বের অন্যতম সেরা হিসাবে নিজেদের প্রমাণ করেছে, তার সঙ্গে বিসিসিআই সভাপতি হিসাবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের যোগদান ভারতীয় ক্রিকেটকে আরও সমৃদ্ধ করেছে। আগামী বহুদিন ভারত বিশ্ব ক্রিকেটে আধিপত্য দেখাবে বলে মনে করা হচ্ছে।
টেস্ট ক্রিকেটের প্রতি মানুষের আগ্রহ বাড়াতেই দিন-রাতের টেস্টের এই আয়োজন। এই প্রথম গোলাপি বলে দিন-রাতের টেস্ট খেলতে চলেছে টিম ইন্ডিয়া।
২০১৫ সালে প্রথম দিন-রাতের টেস্ট খেলার বিষয়টি চালু হয় । তবে এতদিন এই গোলাপি বলে টেস্ট খেলেনি ভারত। বিসিসিআই সভাপতি হিসাবে দায়িত্ব গ্রহণের পর সৌরভ গঙ্গোপাধ্যায় প্রথম এই ঐতিহাসিক টেস্ট ম্যাচ খেলার জন্যে রাজি করান ভারতীয় ক্রিকেট অধিনায়ক বিরাট কোহলিকে।
চলতি সিরিজের ঠিক আগেই, সৌরভ বাংলাদেশ ক্রিকেট বোর্ডকেও ফ্লাডলাইটে ওই টেস্ট খেলতে রাজি করিয়ে ফেলেন ।

No comments

Powered by Blogger.