Header Ads

ভারতের বাংলাদেশকে হারানোর ম্যাচে এই রেকর্ডটির কথা কেউ ভাবেইনি

India Vs Bangladesh: বাংলাদেশের দেওয়া ১৫৪ রানের লক্ষ্যে নেমে ২৬ বল বকি থাকতেই জয় তুলে নেয় ভারত।

 

 

প্রথমে ব্যাট করে দ্বিতীয় টি২০তে রাজকোটে Bangladesh Cricket Team ১৫৪ রানের লক্ষ্যমাত্রা রেখেছিল ভারতের জন্য। যা ভারত খুব সহজেই তুলে নিয়েছিল ২৬ বল বাকি থাকতে। যার ফলে আট উইকেটে ম্যাচও জিতে নেয় Indian Cricket Team। Rohit Sharma টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন। ব্যাট হাতে ওপেন করতে নেমে দুরন্ত ফর্ম আবার ফিরে আসে তাঁর। ৪৩ বলে ৮৫ রানের ইনিংস খেলেন তিনি। আর এর মধ্যেই ভারত নতুন বিশ্ব রেকর্ড গড়ে ফেলেছিল। আর সেটা হল, টি২০-র ইতিহাসে রান তাড়া করে সব থেকে বেশি ম্যাচ জয়ের রেকর্ড। যা এখন ভারতের দখলে। এই নিয়ে ৪১ বা রান তাড়া করে টি২০ জিতল ভারত। এর আগে এই রেকর্ড ছিল অস্ট্রেলিয়ার ৪০টি। 
ভারত মোট ৬১টি ম্যাচে রান তাড়া করেছে। তার মানে ভারতের সাফল্যের গড় ৬২.২১ শতাংশ। অস্ট্রেলিয়া ৬৯টি ম্যাচে রান তাড়া করেছে। সাফল্যের গড় ৫৭.৯৭ শতাংশ। 
Rohit Sharma কেন ট্রোল করলেন যুজবেন্দ্র চাহালকে?
তার পরই তিন নম্বরে রয়েছে পাকিস্তান। ৬৭টি ম্যাচে রান তাড়া করতে নেমে তারা ৩৬টি ম্যাচে জয় তুলে নিয়েছিল। 
বল হাতে ভারতের এই জয়ের ম্যাচে নায়ক যুজবেন্দ্র চাহাল। বাংলাদেশকে নির্ধারিত ওভারে ১৫৩-৬-এ আটকে দিয়েছিল ভারতের বোলাররা। তার মধ্যে এগিয়ে চাহাল। তিনি দুই উইকেট তুলে নেন গুরুত্বপূর্ণ সময়ে। একই ওভারে দুই উইকেট নেন তিনি। অন্যদিকে, ব্যাট হাতে দুরন্ত রোহিত শর্মা। রান তাড়া করতে নেমে জয়ের রাস্তাটা তিনিই তৈরি করে দিয়েছিলেন। ৪৩ বলে ৮৫ রানের ইনিংস খেলেছিলেন তিনি। 
রোহিত অবশ্য আগেই জানিয়েছিলেন, দিল্লির থেকে রাজকোটের পিচ অনেকবেশি ভাল হবে। এবং ম্যাচের পর তিনি এরও ব্যাখ্যা দিয়েছিলেন, কেন তিনি প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন। তিনি পরের শিশিরকে কাজে লাগাতে চেয়েছিলেন। 
টি২০ ক্রিকেটে স্পিনারদের বড় ভূমিকা থাকে, বললেন Washington Sundar
তিনি বলেছিলেন, ‘‘সব সময় জানতাম ব্যাটিংয়ের জন্য এই পিচ ভাল এবং শিশিরের সময় বোলারদের পক্ষে বল করাটা কঠিন হয়ে যায়। এবং আমরা সব থেকে বেশি সুযোগটা নিতে চেয়েছিলাম।''
প্রথম ম্যাচ দিল্লিতে হারের পর দ্বিতীয় ম্যাচে জয়ে ফিরে তিন ম্যাচের সিরিজ ১-১ করেছে ভারত। রবিবার শেষ ম্যাচে নাগপুরে মুখোমুখি হবে দুই দল। যা কার্যত সিরিজের ফাইনাল ম্যাচ।

No comments

Powered by Blogger.