Header Ads

India vs Bangladesh, Day-Night Test: ঘন্টা বাজিয়ে গোলাপি বলের সূচনা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়, শেখ হাসিনা


এদিনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়, শচীন তেন্ডুলকর, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সঙ্গে গ্যালারি ভর্তি দর্শক।

 

শুক্রবার ঘন্টা বাজিয়ে গোলাপি বলের টেস্ট ম্যাচের(Pink Ball Test  Match) উদ্বধনের মধ্য দিয়ে ক্রিকেটেক স্বর্গোদ্যানে (Eden Garden) তৈরি হল নয়া ইতিহাস। এদিনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়, শচীন তেন্ডুলকর, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সঙ্গে গ্যালারি ভর্তি দর্শক। ঐতিহাসিক ম্যাচের সূচনার আগে, টসের মুহুর্তে আকাশপথে উড়ে এসে দুই অধিনায়কের হাতে গোলাপী বল তুলে দিলেন সেনাকর্মীরা। সৌরভ গঙ্গোপাধ্যায়ের উপস্থিতিতে ঘন্টা বাজালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১৫-এ দিন রাত্রির  টেস্ট ম্যাচের প্রস্তাব পেশ হয়, তবে গোলাপি বলে নয়া ফরম্যাটে টেস্ট ম্যাচের সূচনার আগেই বিসিসিআইয়ের মসনদে বসলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

 

চলতি সিরিজের আগে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে, ফ্লডলাইটের আলোয় টেস্ট ম্যাচ খেলার জন্য রাজি করান সৌরভ গঙ্গোপাধ্যায়, আর প্রথমদিনেই ইডেনে উপচে পড়ল ভিড়।
এখনও পর্যন্ত ২০১৫-এ অ্যাডিলেডে গোলাপি বলে টেস্ট ম্যাচ খেলা হয় অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের। তারপর থেকে গোলাপি বলে মোট ১১টি দিন-রাত্রির টেস্ট ম্যাচ খেলা হয়েছে।
অ্যাডিলেডের টেস্ট বরাবরের জন্য দিনরাত্রির করতে চেয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া এবং তাদের আশা ছিল, ভারতও তাতে রাজি হবে, তবে তা মেনে নেননি দর্শকরা।
অস্ট্রেলিয়া ক্রিকেটের প্রধান কেভিন রবার্টস বলেনন, ২০২০-২১ মরশুমে ভারতের সঙ্গে তাঁদের অ্যাডিলেড টেস্ট ম্যাচটি দিন-রাত্রি করতে রাজি হবে ভারত।
আইসিসি বর্তমান নিয়মানুযায়ী, দেশের বোর্ডের অনুরোধ নাও মানতে পারে সফরকারী দল, তবে তা পরিবর্তন হতে পারে।
দেশেও, সৌরভ গঙ্গোপাধ্যায় পদক্ষেপ না করা পর্যন্ত সেই পথে হাঁটেনি ভারত এবং সেই পথে নিয়ে আসেন সৌরভ গঙ্গোপাধ্যায়।
ভারত: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রাহানে, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, ঋষভ পন্থ, মহম্মদ শামি, ইশান্ত শর্মা, উমেশ যাদব, হনুমা বিহারি, কুলদীপ যাদব, শুবমান গিল।
বাংলাদেশ: মোমিনুল হক (অধিনায়ক), লিটন দাঈস, মেহেদি হাসান, নইম হাসান, আল-আমিন হোসেন, এবাদত হোসেন, মোসাদ্দেক হোসেন, শদমান ইসলাম, তাইজুল ইসলাম, আবু জায়েদ, ইমরুল কায়েস, মাহমুদুল্লাহ, মহম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান।

No comments

Powered by Blogger.