Header Ads

ইডেনে কোহলিদের হাতে গোলাপী বল তুলে দেবে ভারতীয় সেনা

ভারত-বাংলাদেশ, দুই দলই প্রথমবার গোলাপি বলে টেস্ট খেলতে নামবে। ইডেনে সেই ঐতিহাসিক টেস্ট ম্যাচকে স্মরণীয় করে রাখতে যথাসাধ্য চেষ্টা করে চলেছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। ইডেনে ভারত-বাংলাদেশ দিন-রাতের টেস্টে অতিথি হিসাবে উপস্থিত থাকার কথা একাধিক তারকার। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও ইডেনে আমন্ত্রণ জানানো হয়েছে বিসিসিআই-এর পক্ষ থেকে। এবার আরও একটি দারুণ উদ্যোগ নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ২২ নভেম্বর ইডেনে টেস্ট শুরু। জানা গিয়েছে, টসের আগে দুই দেশের অধিনায়কের হাতে গোলাপি বল তুলে দেবেন ভারতীয় সেনার প্যারাট্রুপার বাহিনী। 
বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইডেনে বেল বাজিয়ে টেস্ট ম্যাচের সূচনা করবেন। সিএবি সচিব অভিষেক ডালমিয়া জানিয়েছেন, ''উইকেটের সামনে এসে বিরাট কোহলি ও মোমিনুল হকের হাতে গোলাপি বল তুলে দেবেন প্যারাট্রুপার বাহিনীর জওয়ানরা। ইতিমধ্যে আমরা এই ব্যাপারে সেনা আধিকারিকদের সঙ্গে আলোচনা করেছি। ইডেন টেস্টকে স্মরণীয় করে রাখার সঙ্গে সঙ্গে ভারতীয় সেনার প্রতি সম্মানজ্ঞাপনে এমন উদ্যোগ নেওয়া হয়েছে।'' 
ইডেন টেস্টের আগে গোলাপি বলে প্র্যাকটিসের জন্য মাত্র দুদিন সময় পাবে দুই দল। যদিও ইন্দৌরে টেস্ট চলার মাঝেই বিরাট কোহলিদের গোলাপি বলে প্র্যাকটিস করতে দেখা গিয়েছে। অন্যদিকে, অজিঙ্ক রাহানে, মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পুজারা ও মহম্মদ শামি এনসিএ-তে গোলাপি বলে প্র্যাকটিস করার সুযোগ পেয়েছেন। যেহেতু রাহানে-শামিরা বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে খেলেননি, তাই ওই সময়টাতে তাঁদের এনসিএ-তে গোলাপি বলে ট্রেনিং করার সুযোগ দেওয়া হয়েছিল। পুজারা, রাহানে, মায়াঙ্ক আগরওয়ালের অবশ্য ঘরোয়া ক্রিকেটে গোলাপি বলে খেলার অভিজ্ঞতা রয়েছে। দলীপ ট্রফিতে তাঁরা গোলাপী বলে খেলেছেন।

No comments

Powered by Blogger.