Header Ads

শূন্য রানে আউট কোহলি, মায়াঙ্কের সেঞ্চুরিতে বড় রানের পথে ভারত


২০১৭ সালে হায়দারাবাদে বাংলাদেশের বিরুদ্ধে একমাত্র টেস্টে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন বিরাট কোহলি। কিন্তু এবার তিনি বাংলাদেশের বিরুদ্ধে টেস্টের প্রথম ইনিংসে ব্যর্থ। খাতাই খুলতে পারলেন না ভারতীয় অধিনায়ক। ইন্দৌরে টেস্টের দ্বিতীয় দিন সকাল থেকেই সুইং পাচ্ছিলেন বাংলাদেশের পেসার আবু জায়েদ। কোহলিকে খালি হাতে ফিরতে বাধ্য করেন তিনিই। পুজারার উইকেটও তুলে নেন বাংলাদেশের এই পেসার। স্টাম্পের বাইরের বল ড্রাইভ করতে গিয়ে স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন পুজারা। কোহলিকে এলবিডব্লিউ করেন আবু জায়েদ। প্রথমে আম্পায়ার আবেদন নাকচ করেন। পরে রিভিউ-তে দেখা যায় কোহলি আউট ছিলেন। টি-২০ সিরিজে খেলেননি। টেস্টে ফিরেই এমন ব্যর্থতা নিশ্চয়ই বিরাটকে হতাশ করবে। 
কোহলি রান না পেলেও ভারত বড় রানের পথেই এগোচ্ছে। মায়াঙ্ক আগরওয়াল সেঞ্চুরি করেছেন। মায়াঙ্ক ও অজিঙ্ক রাহানে মিলে ভারতীয় ইনিংস এগিয়ে নিয়ে যাচ্ছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে রান পাননি পুজারা। এদিন অবশ্য হাফ সেঞ্চুরি করলেন। শুরুতেই বড় উইকেট তুলে নিয়েছিল বাংলাদেশ। রোহিত শর্মা প্রথমদিনই ফিরেছিলেন মাত্র ছয় রানে। রোহিত, বিরাটের উইকেট তুলে নিয়েও বাংলাদেশ সুবিধাজনক জায়গায় পৌঁছতে পারল না। দ্বিতীয় দিন সকালেই পুজারার ক্যাচ ফেলেছিলেন বাংলাদেশের মেহেদি হাসান মিরাজ। আবু জায়েদের বলে ক্যাচ তুলে দিয়েছিলেন ভারতের টেস্ট স্পেশালিস্ট। পূনর্জন্ম পেয়ে অবশ্য বড় রানের ইনিংস খেলতে পারলেন না পুজারা।
আবু জায়েদ রাহি ছাড়া বাংলাদেশের আর কোনো বোলার তেমন কার্যকরী ভূমিকা নিতে পারছেন না। এবাদত হোসেন, তাইজুল ইসলামদের খেলতে এমন কিছু সমস্যা হচ্ছে না মায়াঙ্ক, রাহানেদের। তিন উইকেট হারিয়েছে ভারতীয় দল। আর এই তিনটি উইকেট পেয়েছেন আবু জায়েদ। এদিকে, দেশের মাটিতে টেস্ট খেলতে নেমে এই নিয়ে তৃতীয়বার শূন্য রানে ফিরতে হল বিরাট কোহলিকে। প্রথম ইনিংসে বাংলাদেশ করেছিল ১৫০ রান। ফলে ভারতীয় ব্যাটসম্যানদের মাথায় তেমন চাপ নেই। খোলা মনেই বড় রান গড়ার পথে মায়াঙ্ক-পুজারা জুটি। 

No comments

Powered by Blogger.