Header Ads

কোন ধাতুতে গড়া স্টিভ স্মিথ! বসে দেখল ৮১ হাজার দর্শক


১৯২ বল খেলে ৭৭ রান। সেটা বড় কথা নয়। দেখার মতো ব্যাপার ছিল তাঁর নাছোড়বান্দা মানসিকতা। গোটা দিন স্মিথকে শর্ট বলে কাবু করার চেষ্টা করে গেলেন কিউয়ি পেসার নিল ওয়াগনার। কিন্তু পারলেন না। হাঁপিয়ে উঠলেন তিনি। পারথ টেস্টে তিনিই স্মিথকে আউট করেছিলেন। কিন্তু এদিন স্মিথ তাঁকে কাবু করে ফেললেন। বক্সিং ডে টেস্টের প্রথম দিন স্টিভ স্মিথের হার না মানা মানসিকতার সামনে হাঁটু গেড়ে বসে পড়লেন নিউ জিল্যান্ডের পেসাররা।
মেলবোর্ন টেস্টের প্রথম দিন কানায় কানায় ভর্তি ছিল গ্যালারি। স্টেডিয়াম কর্তৃপক্ষ জানিয়েছে, দর্শকসংখ্যা ছিল ৮০,৪৭৩ জন।  আর প্রায় ৮১ হাজার দর্শক এদিন বসে দেখলেন, স্টিভ স্মিথ ঠিক কোন ধাতু দিয়ে গড়া! বল বিকৃতি কাণ্ডে নাম জড়ানোর পর ফিরে এসেছেন স্মিথ। ফিরেছেন অনেক শক্তিশালী হয়ে। মনটাকে যেন আরও শক্ত করে বেঁধে ফেলেছেন। আর ব্যাটটাকে আরও চওড়া করে ফেলেছেন। তাঁকে কাবু করা এখন যে কোনও পেসারের কাছে বড় চ্যালেঞ্জ। প্রথম দিনের শেষে চার উইকেট হারিয়ে ২৫৭ অস্ট্রেলিয়া। চার পেসার ও এক স্পিনার নিয়ে স্মিথেক উপর ক্রমাগত আক্রমণ চালিয়েছে নিউ জিল্যান্ড। কিন্তু লাভ হয়নি কিছুই।
৩২ বছর অপেক্ষা করার পর অস্ট্রেলিয়ার মাটিতে বক্সিং ডে টেস্ট খেলার সুযোগ পেয়েছে নিউ জিল্যান্ড। এদিন টসে জিতে ঘাসের উইকেটে অস্ট্রেলিয়াকে ব্যাটিং করতে পাঠান কিউয়ি ক্যাপ্টেন কেন উইলিয়ামসন। কিন্তু স্মিথের দাপটে এমন সিদ্ধান্ত বুমেরাং হয়ে আসে কিউয়িদের কাছে। ডেভিড ওয়ার্নার এদিন করেন ৪১। মারনাস লাবুশেনে খেলেন ৬৩ রানের ইনিংস।

No comments

Powered by Blogger.